Ultimate magazine theme for WordPress.

প্রতিবন্ধী কৃষকের ফলন্ত কলাবাগান কাটলো দুর্বৃত্তরা

0

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার দামুড়হুদার রুদ্রনগর গ্রামে আব্দুল হামিদ নামে প্রতিবন্ধী এক কৃষকের প্রায় এক বিঘা জমির কলাগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। এ ব্যাপারে দামুড়হুদা মডেল থানায় আজ শনিবার সকালে লিখিত অভিযোগ করেন আব্দুল হামিদ। পরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

ভুক্তভোগী আব্দুল হামিদ উপজেলার প্রতাপপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে। আব্দুল হামিদ বলেন, ‘রুদ্রনগর মাদ্রাসার সামনে চণ্ডিপুর গ্রামের বাবলুর এক বিঘা জমি লিজ নিয়ে কলাচাষ শুরু করি। রুদ্রনগর গ্রামের মৃত আকবার আলীর ছেলে আব্দুর রাজ্জাক গং ও তার সহযোগীরা আমার কলাগাছ উচ্ছেদের জন্য অনেকবার হুমকি দিয়েছে। আব্দুর রাজ্জাক গং চানা না আমি তাদের গ্রামে কলা চাষ করি। এরই জের ধরে তারাই কলাগাছ কেটেছে বলে আমি সন্দেহ করছি।’

গ্রামবাসীরা জানান, দীর্ঘদিন ধরে প্রতিবন্ধী কৃষক আবদুল হামিদকে এই গ্রামে কলা চাষ না করার জন্য হুমকি দিয়ে আসছে আব্দুর রাজ্জাক গং। কিন্তু সে কলাগাছ কেটেছে কিনা তা আমরা জানি না।

এ ব্যাপারে জানতে অভিযুক্ত আব্দুর রাজ্জাক জংয়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়েছে। কিন্তু তাকে গ্রামে না পাওয়া যাওয়ায় এবং ফোন না ধরায় কোনও মন্তব্য পাওয়া যায়নি।

দামুড়হুদা থানার ওসি সুকুমার বিশ্বাস জানান, প্রতিবন্ধী আব্দুল হামিদের লিখিত অভিযোগের সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।
//এআরএইচ//

Leave A Reply

Your email address will not be published.