Ultimate magazine theme for WordPress.

কৃষকদের সমস্যা জেনে অগ্রাধিকার ঠিক করব: কৃষিমন্ত্রী

ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের সংবর্ধনা

0

মৌলভীবাজার প্রতিনিধি : কৃষকদের সমস্যা জেনে অগ্রাধিকার ঠিক করব ও সমস্যা সমাধানে উদ্যোগ নেব বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ। সঙ্গে আরো বলেন, কৃষি মন্ত্রণালয়ে ও মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তার দুর্নীতিকে প্রশ্রয় দেয়া বা বরদাশত করা হবে না। গতকাল শুক্রবার (১৯ জানুয়ারি) রাতে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় জেলা পরিষদ মিলনায়তনে গণসংবর্ধনা ও নৈশভোজ অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলা থেকে সাতবারের নির্বাচিত সংসদ সদস্য ড. মো. আব্দুস শহীদ কৃষিমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন অনুষ্ঠানটি আয়োজন করে।

ড. মো. আব্দুস শহীদ বলেন, সবাই মিলে কাজ করতে হবে। দেশের মানুষকে বেশি করে ফসল ফলাবার জন্য আরো উৎসাহ দিতে হবে। উৎসাহের মাধ্যমে পতিত জমি বা ফসলহীন জমিকে চাষের আওতায় আনতে হবে। আমরা কৃষকদের আরো কাছে যাবো, উঠান বৈঠক করব। তাদের সমস্যা জেনে অগ্রাধিকার ঠিক করব, সমস্যা সমাধানে উদ্যোগ নেব।

তিনি বলেন, উৎপাদন বাড়ানোর জন্য আগাম পরিকল্পনা নিতে হবে। কারণ খাদ্যপণ্যের মজুত না থাকলে হঠাৎ করে বাজারে দাম বাড়লে, বাইরে থেকে কিনে দাম নিয়ন্ত্রণ করা যাবে না। শিগগিরই মন্ত্রণালয়ে কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে উৎপাদন বৃদ্ধির অগ্রাধিকার নির্ধারণ করব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট একেএম নাজিব উল্লাহ। ছিলেন সংগঠনটির প্রেসিডেন্ট মো. ইমরান হোসেন ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলী আজম শিবলী।

অন্যান্যের মধ্যে ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, কৃষি মন্ত্রণালয়ের যুগ্মসচিব নাজিয়া শিরিন, যুগ্ম সচিব কেএম কামরুজ্জামান সেলিম, মৌলভীবাজার জেলা প্রশাসক উর্মি বিনতে সালাম, শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায়, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান রফিকুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক উম্মে ফারজানা, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগ ও কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ স্থানীয় নেতাকর্মীরা।

Leave A Reply

Your email address will not be published.