Ultimate magazine theme for WordPress.

খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে কৃষিবিদদের অবদান প্রশংসাযোগ্য: শিক্ষামন্ত্রী

0

কৃষিখবর প্রতিবেদক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বাংলাদেশে কৃষিক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। কৃষি উৎপাদনে বৈপ্লবিক পরিবর্তন এসেছে। এজন্য কৃষিবিদ ও গবেষকদের ভূমিকা অনন্যসাধারণ। আজ মঙ্গলবার বিকালে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের কামাল-মমতাজ মেমোরিয়াল ট্রাস্টের পক্ষ থেকে বৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মো আনোয়ারুল হক বেগ ও বিশিষ্ট কৃষি বিজ্ঞানী ড. আব্দুল করিম। স্বাগত বক্তব্য দেন ট্রাস্টের প্রধান পৃষ্ঠপোষক নিলুফার আহমেদ করিম এবং শুভেচ্ছা বক্তব্য দেন প্রফেসর ড. মো. মিজানুর রহমান।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, এক সময় সাড়ে সাত কোটি মানুষের প্রয়োজনের শতকরা ৬০ ভাগ খাদ্য উৎপাদন সম্ভব হতো। এখন বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এজন্য কৃষিবিদদের অবদান প্রশংসাযোগ্য। ভবিষ্যতে তাদের এ ধারা অব্যাহত রাখতে হবে।

তিনি বলেন, অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের এ ধরনের বৃত্তি প্রদান করতে পেরে আমরা বিশ্ববিদ্যালয় পরিবার গর্বিত ও আনন্দিত। এ ধরনের সহযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের মনোবল আরো বৃদ্ধি পাবে এবং তারা শিক্ষাজীবন শেষে দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।
//এআরএইচ//

Leave A Reply

Your email address will not be published.