Ultimate magazine theme for WordPress.

সিকৃবিতে জাতীয় আলোকচিত্র প্রদর্শনী ‘আর্ট অব লাইট’

0

সিকৃবি প্রতিনিধি : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির আয়োজনে শুরু হয়েছে তিন দিনব্যাপী দ্বিতীয় জাতীয় আলোকচিত্র প্রদর্শনী ‘আর্ট অব লাইট।’ গতকাল শনিবার বিকেল ৪টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুণ্ড, ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড আবুল কাশেম এবং ফটোগ্রাফিক সোসাইটির উপদেষ্টাবৃন্দ। উদ্বোধন উপলক্ষে আয়োজন করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রার। শোভাযাত্রাটি ক্যাম্পাসের ছাত্রশিক্ষক কেন্দ্রের রাস্তা প্রদক্ষিণ করে। প্রথম দিনেই প্রদর্শনী দেখতে আসেন অনেক আলোকচিত্রপ্রেমিরা। ৪ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত প্রদর্শনী চলবে। এবারের আসরে ৭৬ আলোকচিত্র শিল্পীর ৯৮টি আলোকচিত্র প্রদর্শিত হচ্ছে।

গত বছর ১৮ নভেম্বর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত দুটি বিভাগে আলোকচিত্র জমা নেওয়া হয়। অংশগ্রহণকারী ৭০০ জন আলোকচিত্র শিল্পীর ৩ হাজার ৫২০টি আলোকচিত্রের মাঝে বাছাইকৃত আলোকচিত্রগুলো প্রদর্শিত হচ্ছে প্রদর্শনীতে। জাতীয় এই প্রদর্শনীতে বিচারকের দায়িত্ব পালন করছেন খ্যাতনামা আলোকচিত্র শিল্পী হাসান সাইফুদ্দিন চন্দন, মোহাম্মদ রাকিবুল হাসান ও মোহাম্মদ আখলাস উদ্দিন। ৪ ফেব্রুয়ারি বিকেলে পুরস্কার বিতরণী ও ফানুস উৎসবের মধ্য দিয়ে শেষ হবে প্রদর্শনী।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি শাহেদ রেদওয়ান বলেন, ‘গতবছর থেকে আমরা এই জাতীয় আলোকচিত্র প্রদর্শনী আয়োজন করছি। মূলত তরুণ আলোকচিত্র শিল্পীদের উৎসাহ দেওয়ার জন্যই এ আয়োজন। জাতীয় প্রদর্শনী অচিরেই তরুণ আলোকচিত্র শিল্পীদের জন্য ভাল প্ল্যাটফর্ম হয়ে দাঁড়াবে।’ সংগঠনটির সাবেক সভাপতি সৌমিক দেব বলেন, ‘আলোকচিত্রের নিজস্ব ভাষা রয়েছে। আলোকচিত্র নিজেই তার কথা বলে। আর এজন্যই আলোকচিত্র শিল্পের অন্যতম এক বড় মাধ্যম।’
//এআরএইচ//

Leave A Reply

Your email address will not be published.