Ultimate magazine theme for WordPress.

কৃষি বাণিজ্য মেলা’ আয়োজন করবে ডিএনসিসি

0

কৃষিখবর প্রতিবেদক: কৃষিখাতের সাথে জড়িত সকল ভ্যালু চেইন পার্টনারদের অংশগ্রহণে নিরাপদ খাদ্য, খাদ্য নিরাপত্তা ও সুষ্ঠু বাজার ব্যবস্থাপনা প্রক্রিয়া ত্বরান্বিত করতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে রাজধানীর আমিনবাজারে নবনির্মিত ‘ডিএনসিসি পাইকারি কাঁচাবাজার’ প্রাঙ্গণে আগামী ৩-৫ ফেব্রুয়ারি তিন দিনব্যাপী ‘কৃষি বাণিজ্য মেলা-২০২৩’অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ডিএনসিসির তত্ত্বাবধানে বাংলাদেশের কৃষি ভ্যালুচেইন-এর সকল অংশীদারদের অংশগ্রহণে প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য এই কৃষি বাণিজ্য মেলার আয়োজনটি বাস্তবায়ন করবে এগ্রি-টেক স্টার্টআপ দেশীফার্মার লিমিটেড। আজ রবিবার (১ জানুয়ারি) ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন এক সংবাদ বিজ্ঞপ্তিত এই তথ্য জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি (২১ ডিসেম্বর) গুলশান-২ এ ডিএনসিসির প্রধান কার্যালয় নগর ভবনে মেয়র আতিকুল ইসলাম এবং দেশীফার্মার লিমিটেডের চেয়ারম্যান সুমাইয়াহ মৌসিনিন এক বৈঠকে সিদ্বান্ত নেন।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী মেলায় অংশগ্রহণকারী ও দর্শনার্থীরা কৃষি পণ্যের বাজার দরে স্থিতিশীলতা, নিরাপদ খাদ্য, খাদ্য নিরাপত্তা এবং স্বাস্থ্যসম্মত উপায়ে কৃষিপণ্য প্রক্রিয়া ও নিরাপদে সংরক্ষণের প্রক্রিয়া ও সকল সুযোগ সুবিধা সম্পর্কে সম্মক ধারণা পাবেন। কৃষি খাতের সংশ্লিষ্ট সকল অংশীজনদের এক ছাদের তলায় নিয়ে আসতেই এই মেলার আয়োজন।

কৃষি বাণিজ্য মেলা আয়োজন সম্পর্কে মেয়র আতিকুল ইসলাম বলেন, ভোক্তাদের নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিত করার প্রয়োজনীয় অবকাঠামো ও সুষ্ঠু বাজার ব্যবস্থাপনা নিশ্চিত করতে সময়োপযোগী বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে চলেছে ঢাকা উত্তর সিটি। এরই ধারাবাহিকতায় নিরাপদ খাদ্য বাজারজাতকরণ ব্যবস্থাপনা ও সুষ্ঠু বাজার ব্যবস্থাপনার মাধ্যমে চাহিদা ও যোগানের সমন্বয় এবং দামের স্থিতিশীলতা নিশ্চিত করার লক্ষ্যে ঢাকার আমিনবাজারে ডিএনসিসি পাইকারি কাঁচাবাজার নির্মাণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। ডিএনসিসির পাইকারি কাঁচাবাজারের কার্যক্রম এই মেলার মাধ্যমে জনগণের কাছে তুলে ধরা সম্ভব হবে।

Leave A Reply

Your email address will not be published.