Ultimate magazine theme for WordPress.

সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনাসহ ৯ দফা দাবি

0

কৃষিখবর প্রতিবেদক : সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কেনাসহ ৯ দফা দাবি জানিয়েছে জাতীয় কৃষক সমিতি ও বাংলাদেশ খেতমজুর ইউনিয়ন। আজ বুধবার রাজধানীর তোপখানা রোডে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান হয়েছে।
এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় কৃষক সমিতির কার্যকরি সভাপতি মাহমুদুল হাসান মানিক, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম গোলাপ এবং বাংলাদেশ ক্ষেতমজুর সমিতির কার্যকরি সভাপতি এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ এমপি এবং সংগঠনের সাধারণ সম্পাদক জাকির হোসেন রাজু প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানান হয়, গত বছর সরকার সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনার ঘোষণা দিলেও মাঠে তা অনেকাংশে বাস্তবায়িত হয়নি। সরাসরি কৃষকের কাছ থেকে ধান কিনতে হাইকোর্টের রুলের বিষয়টি তুলে ধরে এবারে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনার জোর দাবি জানান নেতারা। এছাড়া আমন ধান ক্রয়ের লক্ষমাত্রা ২০ লাখ মেট্রিক টনে উন্নীত করা, সরকারী গুদামে ধান সরবরাহকারী কৃষকদের নামের তালিকা প্রকাশ এবং ধান ক্রয়ে দুর্নীতি ও দলীয়করণ বন্ধ করা, প্রতিটি ইউনিয়নে ক্রয় কেন্দ্র খোলাসহ ৯ দফা দাবি জানান তারা। সেই সাথে কৃষিপন্যের নায্যমূল্য নিশ্চিত করা, সাইলো নির্মাণ, খেতমজুরসহ গ্রামীন কৃষিজীবি ও নারীদের পেনশন দেবার দাবিও জানান হয় সংবাদ সম্মেলনে।
//এআরএইচ//

Leave A Reply

Your email address will not be published.