Ultimate magazine theme for WordPress.

রাজধানীতে চলছে তিন দিনের বীজ মেলা

0

কৃষিখবর প্রতিবেদক : রাজধানী ঢাকায় শুরু হয়েছে তিন দিনব্যাপী জাতীয় বীজ মেলা। এই মেলা চলবে ৩০ জুন পর্যন্ত। রাজধানীর ফার্মগেটে বাংলাদেশ অ্যাগ্রিকালচারাল রিসার্চ কাউন্সিল (বিএআরসি) মিলনায়তন প্রাঙ্গণে গতকাল শুক্রবার দুপুরে এই মেলার উদ্বোধন করেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। মেলায় বাহারি জাতের ফল, সবজি এবং ফসলের নমুনা ও বীজ নিয়ে প্রদর্শনী করছে বিভিন্ন প্রতিষ্ঠান। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই মেলা।

মেলায় বিভিন্ন সবজির চারাও প্রদর্শিত হচ্ছে। আমের জেলি ও সবজির বীজ। বীজ মেলার একটি স্টলে সাজিয়ে রাখা হয়েছে বাহারি জাতের ফল ও সবজি। ভুট্টা দিয়ে সাজানো হয়েছে ডামি। বিভিন্ন জাতের সবজি দেখছেন এক ক্রেতা। নানা জাতের চারাও পাওয়া যাচ্ছে এই মেলায়। প্রদর্শিত হচ্ছে নানা ধরনের শস্যদানা।

প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আশ্রাফ উদ্দিন জানান, ২০১৭-১৮ অর্থবছরে ৪০৯ দশমিক ১৪ লাখ মেট্রিক টন দানাদার খাদ্যশস্য উৎপাদিত হওয়ায় দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আগামী প্রজন্মের জন্য নিরাপদ খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর।গতকাল শুক্রবার বিকাল ৩টায় ফার্মগেইটের কৃষি গবেষণা কাউন্সিল মিলনায়তনে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক মেলার উদ্বোধন করেন। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আশ্রাফ উদ্দিন জানান, ২০১৭-১৮ অর্থবছরে ৪০৯ দশমিক ১৪ লাখ মেট্রিক টন দানাদার খাদ্যশস্য উৎপাদিত হওয়ায় দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আগামী প্রজন্মের জন্য নিরাপদ খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর।
//এআরএইচ//

Leave A Reply

Your email address will not be published.