Ultimate magazine theme for WordPress.

স্বাস্থ্য বীমার আওতায় আসছে বাকৃবির শিক্ষার্থীরা

0

ময়মনসিংহ প্রতিনিধি : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রায় আট হাজার শিক্ষার্থীকে স্বাস্থ্য বীমা সুবিধার আওতায় আনা হচ্ছে। ২০২০ সালের জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই সুবিধা পাবেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত ছাত্র বিষয়ক বিভাগের ছাত্রকল্যাণ তহবিল পরিচালনা কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্বদ্যিালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসানের সভাপতিত্বে ছাত্রকল্যাণ তহবিল পরিচালনা কমিটির সভায় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি, ছাত্র বিষয়ক উপদেষ্টা, প্রক্টর, কোষাধ্যক্ষ ও চিফ মেডিক্যাল অফিসারসহ কমিটির অন্য সদস্যরা।

সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান বলেন, শিক্ষার্থীদের কল্যাণেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই প্রথমবারের মতো স্বাস্থ্য বীমার সুবিধা পেতে যাচ্ছে।

উপাচার্য আরও জানান, এরআগে বাকৃবির শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা স্বাস্থ্য বীমার আওতায় ছিলেন। এখন থেকে শিক্ষার্থীরাও এ সুবিধা পাবেন।

স্বাস্থ্য বীমা সুবিধা কার্যকর হলে ক্যাম্পাসের স্বাস্থ্য উপকেন্দ্রের বিদ্যমান সব সুবিধার পাশাপাশি শিক্ষার্থীরা সরকারি হাসপাতালগুলোতে উন্নত চিকিৎসা সুবিধাও পাবেন বিনা খরচে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, সিদ্বান্ত বাস্তবায়নে ইতোমধ্যে প্রগতিসহ বেশ কয়েকটি বীমা কোম্পানির সঙ্গে আলোচনা শুরু করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বীমা কোম্পানিগুলোর অফার পাওয়ার পর কমিটি ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আলোচনা ও বাছাই শেষে চুক্তি সম্পাদন করবে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই উদ্যোগ ও পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
//এআরএইচ//

Leave A Reply

Your email address will not be published.