Ultimate magazine theme for WordPress.

সোনালীকা ট্রাক্টর এর সাফল্যের ১ যুগ

0


রাজশাহী প্রতিনিধি : বাংলাদেশে সোনালীকা ট্রাক্টর এর ১২ বছরে পদার্পণ উপলক্ষে গত ৬ ডিসেম্বর রাজশাহী বিজিবি ক্যাম্প ‘সীমান্ত সম্মেলন কেন্দ্রে’ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের মধ্যে উল্লেখযোগ্য ছিল সোনালীকা ট্রাক্টর এর গ্রাহক এবং শুভানুধ্যায়ীদের মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচ, সোনালীকা ট্রাক্টর এর মাধ্যমে জীবন পরিবর্তনকারী গ্রাহকদের সম্মাননা প্রদান এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এ ছাড়াও অনুষ্ঠানস্থল থেকে প্রায় ২০ জন গ্রাহককে সোনালীকা ট্রাক্টর হস্থান্তর করা হয়।

কৃষকের কৃষি যান্ত্রিকীকরণে সম্পূর্ণ সমাধান দিতে ২০০৭ সালের নভেম্বর মাসে যাত্রা শুরু করে এসিআই মটরস। উদ্দেশ্য ছিল কৃষকের উৎপাদন খরচ কমানো এবং তাদের দুর্দশা লাঘব করা।

২০০৭ সালে সোনালীকা ট্রাক্টর দিয়ে যাত্রা শুরু করা এসিআই মটরস এখন দেশের শীর্ষ কৃষি যান্ত্রিকীকরণ প্রতিষ্ঠান। সোনালীকা দেশের ১ নম্বর ট্রাক্টর ব্র্যান্ড হিসেবে এখন প্রতিবছর তিন হাজারের অধিক ট্রাক্টর বিক্রয় করে, যা সরাসরি কৃষক এবং উদ্যোক্তাদের উৎপাদনশীলতা বৃদ্ধিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে।

এসিআই মটরস, ট্রাক্টরের পাশাপাশি কৃষি যান্ত্রিকীকরণের অন্যান্য সমাধান যেমন পাওয়ার টিলার, ডিজেল ইঞ্জিন, ওয়াটার পাম্প বাজারজাত করে। এসিআই মটরস প্রথমবারের মতো বাংলাদেশে এনেছে কম্বাইন হারভেস্টার, রিপার, রাইস ট্রান্সপ্লান্টার, ড্রিপ ইরিগেশনসহ আধুনিক কৃষি যন্ত্রপাতি।

এখন দেশের শতকরা ২৫ ভাগ জমি চাষ হয় এসিআই মটরস এর যন্ত্রপাতি দ্বারা। কৃষি যান্ত্রিকীকরণকে পরিচিত করার জন্য এসিআই মটরস সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে ঋণ সুবিধা প্রদান করে। একমাত্র এসিআই মটরস-ই দিচ্ছে ৬ ঘণ্টার মধ্যে বিক্রয়োত্তর সেবার সম্পূর্ণ নিশ্চয়তা।

কৃষি যান্ত্রিকীকরণের সুবিধাদী কৃষকের মাঝে পৌঁছে দেওয়ার জন্য এসিআই মটরস এর রয়েছে দেশব্যাপী ৫০০ জনের প্রশিক্ষিত দক্ষ কর্মিদল। তাদের কাছে রয়েছে সার্ভিস টুলস, স্মার্ট ফোন ও মোটরসাইকেল। যার মাধ্যমে কৃষক পাচ্ছে তাদের দোরগোড়ায় দেশ সেরা সার্ভিস সুবিধা।

এ ছাড়াও এসিআই মটরস বাজারে এনেছে উন্নত প্রযুক্তির কন্সট্রাকশন মেশিনারি এবং ইয়ামাহা মোটরসাইকেল। সর্বোপরি এসিআই মটরস তাদের পণ্য এবং সেবার মাধ্যমে বাংলাদেশের জনগণের জীবনযাত্রায় গতি এনে দিচ্ছে।


//এআরএইচ//

Leave A Reply

Your email address will not be published.