Ultimate magazine theme for WordPress.

কৃষিকে লাভজনক করা মন্ত্রণালয়ের বড় চ্যালেঞ্জ : কৃষিমন্ত্রী

0

কৃষিখবর প্রতিবেদক : নতুন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আমরা যে ভিশন নিয়েছি, শেখ হাসিনার নেতৃত্বে সেটা বাস্তবায়ন করব। কৃষি মন্ত্রণালয়ের বড় চ্যালেঞ্জ হলো কৃষিকে লাভজনক করা। আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে প্রথম কর্মদিবসে তিনি এ কথা বলেন। এর আগে মন্ত্রণালয় এবং বিভিন্ন দফতর সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেন, শেখ হাসিনার সময়ে খোরপোষের কৃষি বাণিজ্যিক কৃষি হয়েছে, খাদ্য ঘটতির দেশ একন খাদ্য রফতানি করছে। বাংলাদেশ দানাদার খাদ্য উৎপাদনে বিশ্বের রোলমডেল। কৃষিকে বাজারজাত,পক্রিয়াজাত ও সঠিক মূল্য নির্ধারণ করার মাধ্যমে লাভজনক ও বাণিজ্যিক কৃষিতে রূপান্তর করতে সবাইকে অংশগ্রহণ করতে হবে।

তিনি বলেন, পুষ্টিকর ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। আগামীতে উন্নত সমৃদ্ধ দেশ গড়ার জন্য তরুণ প্রজন্মকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলার প্রধান নিয়ামক হচ্ছে খাদ্য নিরাপত্তা। আমরা এর জন্য কাজ করে যাব। তবে , নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই আমরা গণমাধ্যমের সহযোগিতা চাই।

তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দিন বদল হয়েছে। ডিজিটাল বাংলাদেশ হয়েছে। একসময় বাংলাদেশের নাম লেখা হতো অন্যতম দরিদ্র দেশ হিসেবে। আজ সেই সুযোগ আর নেই।

পরে মন্ত্রী মন্ত্রণালয় এবং বিভিন্ন দফতর সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা সঙ্গে পরিচিত হন। পরিচিতি অনুষ্ঠানে সবাইকে দেশের জন্য নিবেদিত হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।
//এআরএইচ//

Leave A Reply

Your email address will not be published.